মিত্রোঁ উন্মোচন করল নেতাজি ১২৫ অভিযান - Songoti

মিত্রোঁ উন্মোচন করল নেতাজি ১২৫ অভিযান

Share This

  নেতাজি সুভাষ চন্দ্র বোসের ১২৫ তম জন্মবার্ষিকীর স্মরণে সারা দেশ যখন এক বছরব্যাপী স্মৃতিচারণ করতে যাচ্ছে, তখন শীর্ষস্থানীয় ভারতীয় সংক্ষিপ্ত ফর্ম্যাট ভিডিও অ্যাপ, মিত্রোঁ নেতাজি ১২৫ নামের একটি অভিযান লঞ্চ করেছে। ‘দেশপ্রেমিকের দেশপ্রেমিক’ এর জীবন উদযাপনের লক্ষ্যে এই অভিযানটি ভারতের স্বাধীনতা আন্দোলনের অন্যতম শীর্ষস্থানীয় এবং বিশিষ্ট মুক্তিযোদ্ধাকে শ্রদ্ধা জানায়। মিত্রোঁ আইএনএ ট্রাস্টের সাথে অংশীদারিত্ব করেছে যেটা ভারতের যুবসমাজের সাথে সুভাষচন্দ্র বোসের আদর্শ ও দর্শন ভাগ করে সুভাষচন্দ্র বোসের স্মৃতি চিরস্থায়ী করার জন্য প্রতিষ্ঠা করা হয়েছিলো।  

আইএনএ ট্রাস্টের মূল লক্ষ্য হ'ল আজকের যুবকদের মধ্যে দেশপ্রেম, জাতীয়তাবাদ, আত্ম-শৃঙ্খলা এবং সমাজসেবার মতো নেতাজির মূর্ত মুল নীতিগুলি প্রচার করা। এই উদ্যোগের মাধ্যমে, আইএনএ ট্রাস্টের লক্ষ্য পরবর্তী প্রজন্মকে ক্ষমতায়ন করা, যাতে তারা সুভাষ চন্দ্র বোসের দৃষ্টি অনুসরণ করে একটি স্বাধীন ভারত গড়ার দিকে কাজ করতে পারে।

এই প্রচারের অংশ হিসাবে, মিত্রোঁ ব্যবহারকারী এবং সুপরিচিত ব্যক্তিরা নেতাজির জীবনের বিভিন্ন বিষয়ে ভিডিও তৈরি করেছেন। প্রচার শুরু হওয়ার কয়েক ঘন্টার মধ্যে, মিত্রোঁ ব্যবহারকারীরা #নেতাজি125 ব্যবহার করে কিছু অনন্য ভিডিও তৈরি করেছেন। আকর্ষণীয় ভিডিওগুলি আজকের সমাজে নেতাজির মতাদর্শের প্রাসঙ্গিকতা নিয়ে দেখায়ে, যার মধ্যে তাঁর মৃত্যুর আশপাশে বিভিন্ন ষড়যন্ত্র রয়েছে এবং যদি তিনি বিমানের দুর্ঘটনায় বাস্তবে বেঁচে যান। অনেক ব্যবহারকারী ‘আজ যদি নেতাজি বেঁচে থাকতেন?’ জিজ্ঞাসা করে প্ল্যাটফর্মেও যোগ দিয়েছেন।

এই অভিযানের বিষয়ে মন্তব্য করে, মিত্রোঁ এর সিইও এবং সহ-প্রতিষ্ঠাতা শিভাঙ্ক আগরওয়াল বলেন: "আমরা যখন ২০২২ সালে নেতাজির ১২৫ তম জন্মবার্ষিকী উদযাপন শুরু করেছি, মিত্রোঁ নেতাজি ১২৫ প্রচারের মাধ্যমে ভারতের প্রতি তাঁর সাহসিকতা এবং ভালবাসাকে আরও শক্তিশালী করে তুলেছে। আমরা আইএনএ ট্রাস্টের সাথে অংশীদারি করার জন্য সম্মানিত এবং সর্বকালের অন্যতম সেরা মুক্তিযোদ্ধাকে শ্রদ্ধা জানাতে এই প্রচারণা চালাচ্ছি। এটা ভারতের যুবকরা তাঁর জীবনের বিভিন্ন দিক নিয়ে নেতাজির প্রতি শ্রদ্ধা নিবেদন করার এক দুর্দান্ত সুযোগ। ব্যবহারকারীদের তীব্র প্রতিক্রিয়া দেখে নেতাজির জীবন যাত্রার সচেতনতা বাড়ানোর জন্য আমাদের আন্দোলনকে আরও বৈধতা দেওয়া হয়েছে।”

নেতাজি সুভাষ বোস-আইএনএ ট্রাস্টের চেয়ারম্যান ব্রিগেডিয়ার (অব।) আর এস ছিখারা বলেন, “আমরা সারাদেশে সুভাষ চন্দ্র বোসের দৃষ্টিভঙ্গি নেওয়ার এবং ভারতের স্বাধীনতা রক্ষায় তার বিশাল অবদান প্রদর্শনের চেষ্টা করছি। ওনার ১২৫ তম জন্মবার্ষিকী একটি স্মরণীয় উপলক্ষ যা আমাদের সবার কাছে তাঁর উত্তরাধিকারটি প্রকাশ করতে এবং তাঁর স্মৃতিকে বাঁচিয়ে রাখতে দেয়। আমরা এই প্রচারের জন্য মিত্রোঁ এর সাথে যুক্ত হতে পেরে খুশি যে আমাদের নীতিগুলি ভাগ করে। আজকের যুব সমাজ কাছে একটি মাধ্যমে পৌঁছানোর এবং তাদের পছন্দের সাথে জড়িত হওয়ার জন্য মিত্রোঁ একটি সঠিক ম্যাচ।"

চলমান অভিযানটি ২৬ শে জানুয়ারী প্রজাতন্ত্র দিবসে শেষ হবে।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here

Pages