"ভাতা নয়, চাকরি চাই", এই স্লোগান কে সামনে রেখে আবারও রাস্তায় নামলো রাজ্যের যুবশ্রীরা - Songoti

"ভাতা নয়, চাকরি চাই", এই স্লোগান কে সামনে রেখে আবারও রাস্তায় নামলো রাজ্যের যুবশ্রীরা

Share This

সঙ্গতি, নদিয়াঃ গত ৭ বছর আগে রাজ্যের মুখ্যমন্ত্রী একছাক কলাকুশলীদের উপস্থিতিতে উদ্বোধন করেছিলেন "এমপ্লয়মেন্ট ব্যংক ("যুবশ্রী") নামক এক প্রকল্প। যেখানে  বলা হয়েছিল, এখানে নাম নতি ভুক্ত করলে বেকার যুবক যুবতীরা মাসিক ভাতা পাবে, ও রাজ্যের প্রয়োজন মতো বিভিন্ন বিভাগে শুন্য পদে নিয়গের সময় এদের থেকেই নিয়গ করা হবে। এবং এই প্রকল্পটি শুরু হয়েছিল,রাজ্যে দীর্ঘদিন ধরে গতানুগতিক ভাবে থাকা  এমপ্লয়মেন্ট এএক্সচেঞ্জ নামক বিভাগ টিকে কার্যত ভাবে বন্ধ করে।

দীর্ঘ সময় কেটে গিয়েছে হয়নি কোন নিয়গ, ভাতাতেও দেখা গেছে অনেক অনিয়ম,  এখন আর চাইনা কোন ভাতা চাই স্থয়ী করন চাকরি, চাকরি পার্থিদের চাকরি পাবার বয়স যাচ্ছে পেড়িয়ে,  এমন বহু অভিযোগ নিয়ে আজ নদীয়ার কৃষ্ণ নগরে  "অল বেঙ্গল ইয়ুথ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের নদীয়া জেলা কমিটির ডাকে আয়োজন করেছিল এক বিক্ষোভ সমাবেশ ও ডেপুটেশন। 

এদিন তারা শহরের ব্যস্ততম পোস্ট অফিস মোড় থেকে এক মিছিল শুরু করে,ও নদীয়া জেলা প্রশাসনিক ভবনে এসে শেস করে, সেখানেই বিক্ষোভ দেখায় ও পরে ডি এম এর কাছে ডেপুটেশন দেয়। সংগঠনের তরফ থেকে বলা হয়, তাদের দাবী না মানা হলে আগামী দিনে তারা বৃহত্তর আনদোলনের পথে নামবপ ও আগামী বিধান সভা নির্বাচনে ও এর প্রভাব পড়বে বলে দাবী করেন।

সব মিলিয়ে ভোটের আগে রাজ্য সরকার তথা শাসক তৃনমুল কংগ্রেস যতই ফলাও করে  এ রাজ্যে বেকার সংখা কম ও বিভিন্ন ক্ষেত্রে  চাকরির নিয়গের কথা বলুক, কার্যত যে সেটা সুধু মুখের কথাই মাত্র তা আরও একবার প্রমান হল, বলে মনে করছেন ওয়াকিবহাল মহল।

No comments:

Post a Comment

Pages