আইটিসি লিমিটেডের কনফেকশনারি ব্র্যান্ড জেলিম্যালস-এর অফারিংয়ের পোর্টফোলিওতে বদল - Songoti

DEBI SAMMAN ADVERTISEMENT

আইটিসি লিমিটেডের কনফেকশনারি ব্র্যান্ড জেলিম্যালস-এর অফারিংয়ের পোর্টফোলিওতে বদল

Share This

 জেলি সেগমেন্টে আইটিসি-র কনফেকশনারি ব্র্যান্ড  জেলিম্যালস এবার তাদের অফারিংয়ের পোর্টফোলিও-তে বদল আনল। এসে গেল ২টি বিশেষ পুষ্টি, ভিটামিন সি এবং জিঙ্ক সমৃদ্ধ জেলিম্যালস ইমিউনোজ জেলিজ। এগুলি শিশুদের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে তুলতে সাহায্য করে। এই ব্র্যান্ডটি শিশুদের মধ্য খুব জনপ্রিয় এবং কোভিড-১৯ সংক্রমণ ঠেকাতে ডাব্লিউএইচও প্রস্তাবিত গাইডলাইন নিয়ে, প্যান্ডেমিকের শুরুর দিকে এরা ডু দ্য ফাইভ বলে একটি গান বেঁধেছিল, যার লক্ষ্য ছিল এই বিষয়ে বাচ্চাদের মধ্যে সচেতনতা বৃদ্ধি। এই প্রোডাক্ট লঞ্চ সেই উদ্যোগেরই পরবর্তী ধাপ, যা বর্তমান পরিস্থিতিতে শিশুদের ভাল থাকতে সাহায্য করবে।


 


বাচ্চাদের কনফেকশনারি মার্কেটের চালিকাশক্তি হল এক্সাইটমেন্ট আর ইনোভেশন, আর জেলি ফরম্যাটটি মানেই উজ্জ্বল রং আর আকর্ষণীয় শেপস। যে সব খাবার আমাদের ইমিউনিটি বাড়াতে পারে, এই প্যান্ডেমিকের জেরে সেগুলির চাহিদা অভূতপূর্ব ভাবে বেড়েছে। এর ফলে এই ক্যাটেগরির পণ্যের মাধ্যমে শিশুদের সুরক্ষিত রাখার পথ প্রশস্ত হয়েছে। আইটিসি লাইফ সায়েন্সেস অ্যান্ড টেকনোলজি সেন্টার (এলএসটিসি)-তে কর্মরত আইটিসি-র বিজ্ঞানীদের দল স্বাস্থ্য এবং পুষ্টির বিভিন্ন দিক নিয়ে কাজ করে চলেছেন, যাতে ইমিউনিটি বিষয়টির উপর বিশেষ ভাবে জোর দেওয়া হচ্ছে।

 

এর পাশাপাশি নিউ নর্মালের দুনিয়া নিয়ে শিশুদের দৃষ্টিভঙ্গির খোঁজ পেতে জেলিম্যালস একটি প্রায়োগিক পরীক্ষার কাজ শুরু করেছে। এর দায়িত্বে রয়েছে ইনফোলিপ মার্কেট রিসার্চ অ্যান্ড কনসাল্ট্যান্সি এলএলসি। মুম্বই, দিল্লি, ব্যাঙ্গালোর, কলকাতার ৮ থেকে ১২ বছর ৩৬৪ জন শিশুকে নিয়ে চালানো এই গবেষণা থেকে পাওয়া তথ্য কী বলছে এক বার দেখে নেওয়া যাক। ৯৪ শতাংশশিশুই স্কুলে যাওয়া মিস করে এবং ৯০ শতাংশের বেশি শিশু বন্ধুদের সঙ্গে সশরীরে দেখা করা মিস করে। ফলে নিউ নর্মালের পৃথিবীতে ইমিউনিটি সাপোর্ট অপরিহার্য হয়ে উঠেছে। ৭৪ শতাংশ শিশুই জানাচ্ছে কোনও একটি সুপারপাওয়ার পেলে তারা সেটিকে মানুষকে বাঁচানো (৫৬%) এবং কোভিড-১৯ এর ওষুধ খোঁজা (১৮%)’র কাজে লাগাবে। মা, বাবা এবং পরিবারকে এই অতিমারি থেকে বাঁচানোই শিশুদের (৩৮ শতাংশ) কাছে সব চেয়ে চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। এ ছাড়াও ডাক্তার, সেনা বন্ধু, পশুপাখিকে বাঁচানো এবং মানবদেহে ভাইরাস পরীক্ষার বিষয়টি তাদের মাথায় ঘুরছে।

 

এই লঞ্চ প্রসঙ্গে শ্রী অনুজ রুস্তগি, সিওও – চকোলেট, কফি, কনফেকশনারি অ্যান্ড নিউ ক্যাটেগরি ডেভেলপমেন্ট – ফুডস, আইটিসি লিমিটেড, বলেন, শিশুদের জন্য তৈরি এই ব্র্যান্ড। তাই আমাদের প্রচেষ্টা হল আমাদের পণ্যের মাধ্যমে তাদের স্বাস্থ্যের খেয়াল রাখা এবং তারা যাতে প্রতি দিন ভিটামিন সি এবং জিঙ্কের একটি করে ডোজ পায়। আমরা এটা করছি জেলিম্যালস উপায়ে” - যাতে বিষয়টা অভিভাবক এবং শিশু উভয়ের কাছেই হয়ে ওঠে বেশ মজাদার, ঠিক আমাদের ডু দ্য ফাইভ ভিডিও-র মতো। আমরা সমগ্র জেলিম্যালস-এর জেলি বেয়ার্স রেঞ্জটিকে জেলিম্যালস ইমিউনোজে বদলে দিচ্ছি কিন্তু দাম সর্বত্র একই থাকছে। আমাদের আশা, এই বদল আমাদের শিশুদের নিরাপদে রাখতেসদর্থক হবে

 

জেলিম্যাল ইমিউনোজ ২টি এসকেইউ-তে পাওয়া যাবে, ৩০ গ্রাম এবং ১০৮ গ্রাম, এগুলির দাম যথাক্রমে ১০ টাকা এবং ৫০ টাকা। এই প্যাকগুলিতে থাকছে ফান ফ্রুট ফ্লেভার, আকর্ষণীয় খেলনা এবং ডবল লেয়ার প্যাকেজিং, ৫০ টাকার প্যাকটি জিপ লক প্যাক। সারা ভারতের রিটেল আউটলেট, মডার্ন ট্রেড এবং ই-কমার্স প্ল্যাটফর্মে এই প্রোডাক্ট পাওয়া যাবে।


No comments:

Post a Comment


Debi Samman

Pages