ফ্রেশ টু হোম উত্তোলন করেছে $১২১ মিলিয়ন – ভারতের কন্সিউমার টেক এর বৃহত্তম সিরিজ সি ফান্ডিং - Songoti

ফ্রেশ টু হোম উত্তোলন করেছে $১২১ মিলিয়ন – ভারতের কন্সিউমার টেক এর বৃহত্তম সিরিজ সি ফান্ডিং

Share This

বেঙ্গালুরু :  ফ্রেশ্তুহোমটাটকা মাছ এবং মাংস এর ই-কমার্সে বিশ্বের বৃহত্তম সম্পূর্ণ সংহত অনলাইন ব্র্যান্ডসিরিজ সি অর্থায়নে দুবাইয়ের বিনিয়োগ কর্পোরেশন (আইসিডি) এর নেতৃত্বে     $১২১ মিলিয়ন উত্তোলন করেছে - দুবাই সরকারের মূল বিনিয়োগের অঙ্গ, ইনভেস্টকর্প - বিকল্প বিনিয়োগের শীর্ষস্থানীয় গ্লোবাল ম্যানেজারঅ্যাসেন্ট ক্যাপিটাল - শীর্ষস্থানীয় ভারত কেন্দ্রিক বৃদ্ধির মূলধন সরবরাহকারীমার্কিন যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন ফিনান্স কর্পোরেশন - ডিএফসিআল্লানা গ্রুপ এবং অন্যান্য বিনিয়োগকারীরা।

 “COVID-19 গ্রাহকদের মাছ ও মাংস কেনার পদ্ধতিকে নাটকীয়ভাবে রূপান্তরিত করেছে। সুরক্ষাজনিত উদ্বেগের কারণেগ্রাহকরা কেনার অভ্যাস পরিবর্তন করেছেন ই-কমার্সের দিকে এবং আমরা "১০০% টাটকা এবং ০কেমিক্যাল" এর সুরক্ষা গ্যারান্টির জন্য আমাদের পণ্যাদির চাহিদা এই বছরে বহুগুণে বাড়তে দেখেছি। ফ্রেশ্তুহোম ব্র্যান্ডের আশ্বাসের সাথে দাঁড়িয়ে এবং পেটেন্ট-বিচারাধীন এআই-চালিত সাপ্লাই চেইন প্রযুক্তির সাহায্যে এবং একটি অত্যাধুনিক কোল্ড চেন দ্বারা বিক্রয়কারীদের সরাসরি জেলে এবং কৃষকদের থেকে কিনতে সক্ষম করে এবং এর মাধ্যমে প্রচুর সামাজিক ও অর্থনৈতিক প্রভাব তৈরি করে। আমরা একটি বৃহৎ বাজারের কেবলমাত্র উপরিতল স্পর্শ করেছি এবং বর্তমান মূলধন বৃদ্ধি আমাদের ভারত এবং মধ্য প্রাচ্যে দ্রুত সম্প্রসারণের মাধ্যমে আমাদের সম্পূর্ণ সম্ভাবনা উপলব্ধি করতে সহায়তা করবে " বলেছেন ফ্রেশ্তুহোম এর সহ-প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী শান কাডাভিল


ইউরোমনিটর ইন্টারন্যাশনাল এর অনুমান হিসাবে, ২০১৯ সালে ভারতে মাছ এবং মাংসের খাতে ভোক্তা বাজারের আকার ছিল $৯৪বি. ফ্রেশ্তুহোম হল তাজা মাছ এবং মাংস ই-কমার্সে বিশ্বের বৃহত্তম সম্পূর্ণ সংহত অনলাইন ব্র্যান্ড যে প্ল্যাটফর্মের প্রতি মাসের বি টু সি অর্ডার প্রায় ১.৫ মিলিয়ন (১৫ লক্ষ)  এবং বার্ষিক বিক্রয় এর হার $৮৫ মিলিয়ন (~INR ৬০০কোটি)। ফ্রেশ্তুহোম তার বিক্রেতাকে ভারতের প্রধান প্রধান শহরগুলি (মুম্বইদিল্লি / এনসিআরবেঙ্গালুরুহায়দ্রাবাদপুনেকেরল এবং তামিলনাড়ু) এবং সংযুক্ত আরব আমিরাতে সরাসরি পশুসম্পদ চাষী এবং জেলেদের কাছ থেকে উচ্চ মানের মাংস এবং মাছ কিনতে এবং বিক্রি করতে সক্ষম করে।

আমরা ফ্রেশ্তুহোম এর সাথে অংশীদারি করতে এবং পরিচালনার দৃষ্টিভঙ্গি এবং সংস্থার বৃদ্ধিকে সমর্থন করতে পেরে সন্তুষ্ট। বৃহৎ এবং গুরুত্বপূর্ণ বাজারে গ্রাহক ও সরবরাহকারীদের কাছে একটি উচ্চতর মূল্য প্রস্তাব আনতে এআই-ভিত্তিক প্রযুক্তি এবং ব্যবসায়িক উদ্ভাবনকে কাজে লাগানোর ক্ষেত্রে ফ্রেশ্তুহোম শীর্ষস্থানীয়। আইসিডিতে আমরা ফ্রেশটোহমের মতো সংস্থাগুলির সাথে অংশীদার হওয়ার চেষ্টা করি যেখানে বৃহত্তর শেয়ারহোল্ডার মান তৈরির সুযোগ উপভোগ করার সাথে বৃহত্তর স্বার্থের জন্য নতুন দিশা দেখানো সম্ভব হয়। এই সফল ফান্ড রেসিং টি কোম্পানির সাফল্য এবং উল্লেখযোগ্য সম্ভাবনার একটি দৃ স্বীকৃতি" - জানিয়েছেন দুবাইয়ের ইনভেস্টমেন্ট কর্পোরেশনের ডেপুটি সিইও খলিফা আল ডাবুস। শান কাডাভিল এবং ফ্রেশ্তুহোম এর অন্যান্য সহ-প্রতিষ্ঠাতাদের সিলিকন ভ্যালির ব্যাবসায়িক উদ্যোগ এর অতীত রয়েছে কারন তারা জিঙ্গা (নাসডাক: জেডএনজিএ) এর মতো প্রতিষ্ঠান এর নেতৃত্বাধীন দলের অংশ ছিলেন

ফ্রেশ্তুহোম এর প্রথম দিকের সমর্থকদের মধ্যে মার্ক পিংকাস - জিঙ্গার প্রতিষ্ঠাতাডেভিড ক্রেন - গুগল ভেঞ্চারের প্রধান নির্বাহী কর্মকর্তাপিট ব্রিজার - ফোর্ট্রেসের চেয়ারম্যানআবদুল আজিজ আল-ঘুরাইর - মাশরেক ব্যাংকের চেয়ারম্যানসিকোইয়ার রাজন আনন্দন এবং অন্যান্য খ্যাতিমান বিনিয়োগকারী অন্তর্ভুক্ত রয়েছে

মার্কিন সরকারের ডিএফসির প্রধান নির্বাহী কর্মকর্তা অ্যাডাম বোলার বলেন, " ফ্রেশ্তুহোম এর সাথে ডিএফসি'র প্রথম ইক্যুইটি চুক্তিটি বিকাশ এবং মার্কিন বিদেশ বৈদেশিক নীতিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমাদের নতুন ইক্যুইটি সরঞ্জামের শক্তি প্রদর্শন করে। "এই প্রকল্পটি অর্থনৈতিক প্রবৃদ্ধিকে সমর্থন করবে এবং মার্কিন যুক্তরাষ্ট্রে একটি মূল অংশীদার হিসাবে কৃষি সরবরাহ শৃঙ্খলা জোরদার করবে।"

মধ্য প্রাচ্য ভিত্তিক বৃহৎ বিনিয়োগকারী যেমন সিই-ভেঞ্চারস - ক্রেসেন্ট এন্টারপ্রাইজেস এর কর্পোরেট ভেনচার ক্যাপিটাল প্ল্যাটফর্মের সহায়তাসংযুক্ত আরব আমিরাতে এর সম্প্রসারণে উল্লেখযোগ্যভাবে সহায়তা করেছেযেখানে এটি ইতিমধ্যে শীর্ষ ৫ টি ই-গ্রোসারস দের মধ্যে একটি। ফ্রেশ্তুহোম সৌদি আরবের মতো অন্যান্য মুল জিসিসির বাজারগুলিতেও প্রসারিত করার পরিকল্পনা করছে।

ইনভেস্টকার্প ইন্ডিয়ার প্রাইভেট ইক্যুইটির প্রধান গৌরব শর্মা আরো বলেন “ইনভেস্টকার্পে আমরা এমন সংস্থাগুলির দিকে নজর রাখি যারা প্রমাণিত টপ-লাইন এবং বটম-লাইন প্রভাবের সাথে বিভাগটিকে নতুনভাবে সংজ্ঞায়িত করে। আমরা বিশ্বাস করি যে ফ্রেশ্তুহোম এখানে পুরোপুরি মানানসই এবং তাৎপর্যপূর্ণ স্কেল অর্জনের জন্য প্রস্তুত। আমরা এই অংশীদারিত্বের সাফল্যের জন্য উন্মুখ রয়েছি এবং সংস্থাকে এর সম্পূর্ণ সম্ভাবনা উপলব্ধিতে সহায়তা করছি।

ফ্রেশ্তুহোম এর "১০০% টাটকা এবং ০% কেমিক্যাল " এর ব্র্যান্ড প্রতিশ্রুতি কোভিড ১৯ মহামারী চলাকালীন তার প্রবৃদ্ধির একটি মুল কারন হয়ে উঠেছে। এই সংকট চলাকালীন কয়েক হাজার জেলে এবং কৃষকদের তাদের পণ্য বিক্রি করতে সহায়তা করার ক্ষেত্রেও এই প্ল্যাটফর্মটি সহায়ক ছিল।

অ্যাসেন্ট ক্যাপিটালের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাজা কুমার বলেছেন, '' মৎস্যজীবী এবং কৃষকদের সাথে অনন্য সহযোগী পদ্ধতিএবং সংগ্রহের ক্ষেত্রে প্রযুক্তিভিত্তিক সমাধানের ব্যবহারের সাথে ফ্রেশ্তুহোম তাদের এই বিভাগে সেরা নির্ভরযোগ্য ব্র্যান্ড এবং ইউনিকর্ন ক্লাবের সম্ভাব্য প্রতিযোগী হিসাবে উঠে আসার সম্ভাবনা রাখে।“

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here

Pages