ভ্রমণের গন্তব্য হিসাবে সুইজারল্যান্ডের অতিথিদের আস্থা বাড়াতে ‘ক্লিন অ্যান্ড সেফ’ লেবেল - Songoti

ভ্রমণের গন্তব্য হিসাবে সুইজারল্যান্ডের অতিথিদের আস্থা বাড়াতে ‘ক্লিন অ্যান্ড সেফ’ লেবেল

Share This
সুইজারল্যান্ড বিশ্বের কয়েকটি দেশগুলির মধ্যে একটি যা COVID-19 মহামারীর প্রভাব নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে এবং আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসছে। যেহেতু নিয়মগুলি ধীরে ধীরে শিথিলকরণের সাথে দেশটি তার সীমানা খুলেছে, গৃহীত সুরক্ষা এবং পরিষ্কার-পরিচ্ছন্নতার ব্যবস্থা সম্পর্কিত তথ্যের প্রয়োজন বেশি রয়েছে। সম্প্রতি, সুইজারল্যান্ড ট্যুরিজম ‘ক্লিন অ্যান্ড সেফ’ লেবেল তৈরি করতে পর্যটন শিল্প সংঘের সাথে ক্লিন অ্যান্ড সেফ ক্যাম্পেইন শুরু করেছে যা নির্দেশ করবে যে সংস্থাগুলি সুরক্ষা পরিকল্পনা মেনে চলার জন্য সচেতন প্রতিশ্রুতিবদ্ধ হয়েছে। সুইজারল্যান্ড একটি নিরাপদ এবং পরিষ্কার ভ্রমণ গন্তব্য হিসাবে পর্যটকদের আশ্বস্ত করার ব্যবস্থা হিসাবে এই প্রচারণাটি চালু করা হয়েছে।


৩০ এপ্রিল, ১১ ই মে এবং জুন ৮-এ শুরু করা সুইজারল্যান্ড নিয়মিতভাবে তার কোভিড -১৯ নিষেধাজ্ঞাগুলি শিথিল করা শুরু করেছিল প্রথম পর্যায়ে হাসপাতালগুলিতে সমস্ত পদ্ধতি, এমনকি নির্বাচনী সার্জারি, হেয়ার সেলুন, ম্যাসেজ পার্লার এবং অঙ্গরাগের মতো প্রতিষ্ঠানের অনুমতি দেওয়া হয়েছিল। পড়াশোনাও আবার খুলতে দেওয়া হয়েছিল। ১১ ই মে, হোটেল, যাদুঘর এবং রেস্তোঁরা, বাজার এবং বাধ্যতামূলক স্কুলগুলিকে আবার খোলার অনুমতি দেওয়া হয়েছিল। থিয়েটার, পর্বত রেলপথ, নেভিগেশন এবং পর্যটন আকর্ষণগুলি ৮ ই জুনের পরে অনুসরণ করা হয়েছে, এছাড়াও সুইজারল্যান্ড ১৫ জুন থেকে শেনজেন অঞ্চল এবং যুক্তরাজ্যের ভ্রমণকারীদের জন্য তার সীমানা খুলেছে।
মহামারীর আগেও সুইজারল্যান্ড বিশ্বের অন্যতম পরিষ্কার দেশ হিসাবে খ্যাতি অর্জন করেছিল। ট্রিপএডভাইজার ব্যবহারকারীদের একটি মূল্যায়ন দেখায় যে সুইজারল্যান্ড পরিচ্ছন্নতার ক্ষেত্রে খুব উচ্চ রেটিং অর্জন করে। ট্রিপএডভাইজারের গ্লোবাল সিনিয়র ম্যানেজার ইন্ডাস্ট্রির রিলেশনশিপ এই ফ্যাবরিজিও অরল্যান্ডো সম্পর্কে কথা বলছিলেন, "একটি লিখিত পর্যালোচনা ছাড়াও, আমাদের ব্যবহারকারীরা তাদের যে সম্পত্তি দেখেছেন তার জন্য অবস্থান, পরিষেবা, অর্থের মূল্য এবং পরিষ্কার-পরিচ্ছন্নতার মতো মানদণ্ডকে রেট দিতে পারে। অন্যান্য ইউরোপীয় দেশগুলির তুলনায় কমপক্ষে ৫,০০০ আবাসন পর্যালোচনাগুলির সাথে তুলনা করা হলে, সুইজারল্যান্ডে থাকার ব্যবস্থা আগে ২০১৯ সালে ট্রিপএডভাইজারের "পরিচ্ছন্নতা" বিভাগে সর্বোচ্চ স্কোর অর্জন করেছিল, তিনি যোগ করেন।
একটি সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে, ফেডারাল সরকার বর্তমান পরিস্থিতির প্রয়োজন এবং তাদের অতিথিদের নতুন মানসিকতার সাথে খাপ খাইয়ে নিতে সুরক্ষার বিস্তারিত পরিকল্পনা এনেছে। যেসব ব্যবসায়িক পুনরায় খোলার জন্য তাদের এই পরিকল্পনা বাস্তবায়ন বাধ্যতামূলক। "ক্লিন অ্যান্ড সেফ" লেবেলটি ব্যবসায়ের জন্য একটি পরিষ্কার এবং নিরাপদ অতিথি অভিজ্ঞতা সরবরাহের প্রতি তাদের দায়বদ্ধতার কথা জানানোর জন্য একটি অভিন্ন এবং সহজেই চিহ্নিতযোগ্য উপায়। দেশ এবং বিদেশের অতিথিদের তাদের ভবিষ্যতের ভ্রমণ পরিকল্পনার সুরক্ষার বিষয়ে আশ্বাস দেওয়ার ক্ষেত্রেও এটি সহায়ক হবে।
“সুইজারল্যান্ড বর্তমানে একটি ট্রানজিশনাল পর্যায়ে রয়েছে এবং পর্যটন অবকাঠামো পুনরায় খোলার সাথে সাথে অতিথিরা আশা করবেন, স্বাস্থ্যকরতার একটি উচ্চমান বজায় রাখার জন্য যদি যথাযথ ব্যবস্থা নেওয়া হয়। "ক্লিন অ্যান্ড সেফ" লেবেলটি সংশ্লিষ্ট শিল্প সমিতিগুলি সরবরাহ করে। মোট ছয়টি শিল্প-নির্দিষ্ট লেবেল উপলব্ধ - হোটেল, রেস্তোঁরা, নেভিগেশন সংস্থাগুলি, কেবল গাড়ি, পাবলিক ট্রান্সপোর্ট এবং সভা সুবিধার জন্য। এই অভিযানটি সুইজারল্যান্ডের পর্যটন শিল্প সমিতিগুলিকে একত্রিত করার জন্য একটি দেশ এবং বিশ্বজুড়ে ভ্রমণকারীদের জন্য নিরাপদ এবং স্বাগত পরিবেশ গড়ে তোলার এক দৃষ্টিভঙ্গি ”বলে মন্তব্য করেছেন সুইজারল্যান্ডের ট্যুরিজম ইন্ডিয়ার উপপরিচালক মিসেস ঋতু শর্মা।


www.clean-and-safe.ch তথ্য প্ল্যাটফর্মটি সমস্ত শিল্প-নির্দিষ্ট সুরক্ষা ধারণার একটি ওভারভিউ সরবরাহ করে।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here

Pages