পশ্চিম বঙ্গে কোভিড- ১৯ সম্পর্কে সচেতনতা তৈরি করতে ভিডিও সিরিজ লঞ্চ করলো সিনি - Songoti

পশ্চিম বঙ্গে কোভিড- ১৯ সম্পর্কে সচেতনতা তৈরি করতে ভিডিও সিরিজ লঞ্চ করলো সিনি

Share This
কলকাতা : সিনি হোয়াইট রিবন অ্যালায়েন্সের রাজ্য সচিবালয় হিসাবে পশ্চিমবঙ্গ কোভিডের লড়াইয়ের জন্য মহিলাদের মধ্যে গর্ভাবস্থার সময় এবং পরে সচেতনতা তৈরি করতে একটি ভিডিও সিরিজ লঞ্চ করেছে। সংস্থা একটি অনলাইন সার্ভে চালু করেছে যা পশ্চিমবঙ্গ রাজ্যে ঘরোয়া সহিংসতা এবং লকডাউনের প্রভাব সহ মাতৃ এবং শিশুদের স্বাস্থ্যসেবা সম্পর্কিত পরিষেবাগুলির স্থল বাস্তবতা বোঝার জন্য পরিচালিত হবে।

হোয়াইট রিবন অ্যালায়েন্স (ডাব্লুআরএ) হ'ল ব্যক্তি ও সংস্থাগুলির বিশ্বের বৃহত্তম বিশ্বব্যাপী কনসোর্টিয়াম যা সন্তানের প্রসবের এবং অন্যান্য সামাজিক কারণগুলির গুরুত্বপূর্ণ পর্যায়ে মায়ের জীবন বাঁচানোর মহৎ উদ্দেশ্যে স্বেচ্ছায় এবং স্বতন্ত্রভাবে দাঁড়িয়েছে। ডাব্লুআরএ পশ্চিমবঙ্গ বেশ কয়েকবার ভারতের হয়ে ইউনাইটেড নেশনে প্রতিনিধিত্ব করেছে। পশ্চিম বঙ্গে সিনি হোয়াইট রিবন অ্যালায়েন্সের সচিবালয় হিসাবে কাজ করে।


ডাব্লুআরএ গর্ভবতী এবং স্তন্যদানকারী মহিলাদের ক্ষেত্র স্তরের ডেটা ব্যাংক ব্যবহার করে এই যোগাযোগবিহীন জরিপ পরিচালনার জন্য একটি অ্যান্ড্রয়েড ভিত্তিক অ্যাপ্লিকেশন তৈরি করেছে। মোট ৩০০০ মহিলা সার্ভে তে যোগ দেবেন, লকডাউনের চলাকালীন প্রসব করা ৭৫০ মহিলা, বর্তমানে গর্ভবতী ৭৫০ মহিলা এবং ১৫০০ মহিলা যার ২ বছরের কম বয়সী শিশু রয়েছে।

সুজয় রায়, রাজ্য প্রধান, হোয়াইট রিবন অ্যালায়েন্সের পশ্চিম বঙ্গ সচিবালয়, সিনি,বললেন, “ভিডিওগুলি মহিলাদের মধ্যে সচেতনতা তৈরি করতে এবং তাদের মধ্যে কোবিড-১৯ এর ভয় দূর করতে সহায়তা করবে। এটি ডাব্লুআরএ এবং দলকে এই সঙ্কটের সময়কালে যে সমস্যার মুখোমুখি হচ্ছে নারী ও শিশুরা তাদের মূলের কাছে পৌঁছে দিতে এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করতে সহায়তা করবে।"

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here

Pages