ইন্ডিয়া টুডে আর্ট অ্যাওয়ার্ডস কলকাতায় - Songoti

ইন্ডিয়া টুডে আর্ট অ্যাওয়ার্ডস কলকাতায়

Share This
নিজস্ব প্রতিবেদন, কলকাতাঃ ইন্ডিয়া টুডে আর্ট অ্যাওয়ার্ডস, বৃহত্তম আর্ট ফেস্টিভালটি তার ৫ তম সংস্করণটি বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর ২০১৯ এ কলকাতার আলতাবই বুটিক হোটেলে অনুষ্ঠিত হচ্ছে। আর্ট পুরষ্কারগুলি শিল্পের ক্ষেত্রে সেরাকে সম্মান জানাবে, সমকালীন ভারতীয় শিল্পের সেরা উত্সাহিত করবে এবং প্রদর্শন করবে এবং ভারতীয় শিল্প বাজারের সমস্ত দিককে গ্রহণ করবে।
শিল্প বাসা বা অফিসে প্রাচীরের আর একটি সুন্দর টুকরা নয়, এটি শিল্পের বিনিয়োগ এবং ব্যবসায় সম্পর্কে আরও বেশি। বিগত কয়েক বছরে এমন একটি নতুন সেট শিল্পীর উত্থান হয়েছে যারা পুরো উপাদান নিয়ে পরীক্ষা নিরীক্ষা করে চলেছেন এই গতিশীল শিল্প দৃশ্যের কথা মাথায় রেখে ইন্ডিয়া টুডে গ্রুপ ইন্ডিয়া টুড আর্ট অ্যাওয়ার্ড প্রতিষ্ঠা করেছে, যা উত্সাহিত করার জন্য এবং প্রদর্শন করতে চায় সমসাময়িক ভারতীয় শিল্পের সেরা।
সাহসী ব্যক্তিকে সম্মান জানানো তাদের বিদ্রোহ বা তাদের অভিব্যক্তিতে তাদের পাশে দাঁড়ানো, যা ইন্ডিয়া টুড আর্ট অ্যাওয়ার্ডস বিশ্বাস করে। পঞ্চম সংস্করণের জন্য, প্রক্রিয়াটি গণতান্ত্রিক করা হয়েছে এবং তালিকাভুক্ত মানদণ্ডের উপর ভিত্তি করে শিল্পী, কিউরেটর, গ্যালারী এবং সংগ্রাহকরা তাদের মনোনয়নের জন্য পাঠানোর বিভাগগুলি ঘোষণা করা হয়েছে। স্পেকট্রাম জুড়ে পাঠানো মনোনয়নের ভিত্তিতে জুরি তারপরে উপযুক্ত প্রার্থীদের বিষয়ে সিদ্ধান্ত নেবে যাকে পুরষ্কার দেওয়া হবে পাঁচ ডিসেম্বর কলকাতায়। 
পুরষ্কার বিভাগগুলি - বছরের কিউরেটর; বছরের নতুন মিডিয়া শিল্পী; বছরের পূর্ববর্তী প্রদর্শনী; বছরের শৈল্পিক সহযোগিতা; বছরের শিল্পী; বছরের সংগ্রাহক; আজীবন সম্মাননা; বছরের সেরা পারফরম্যান্স আর্টিস্ট; বছরের একক প্রদর্শনী; বছরের উদীয়মান শিল্পী এবং বছরের পাবলিক আর্ট ইনিশিয়েটিভ। আর্ট পুরষ্কারের জন্য জুরি হলেন ইন্ডিয়া টুড গ্রুপের চেয়ারম্যান ও প্রধান-প্রধান অরুন পুরি; রেখা পুরি, চেয়ারপারসন, বসন্ত ভ্যালি স্কুল; আমিন জাফর, আল থানি সংগ্রহ ও আন্তর্জাতিক পরিচালক, এশিয়ান আর্ট, ক্রিস্টিজের চিফ কিউরেটর; প্রিয়া পল, চেয়ারপারসন, অপিজয় সুরেন্দ্র পার্ক হোটেল; মধু নিওটিয়া, সূচনা ও ব্যবস্থাপনা ট্রাস্টি, নিওটিয়া আর্টস ট্রাস্ট; পিঙ্কি রেড্ডি, শিল্প উত্সাহী এবং আমান নাথ, বিশ্রামাগার ও লেখক
অতীতের সংস্করণগুলির মধ্যে হিম্মত শাহ, রামেশ্বরব্রোটা, অনুপমপদ্দার, রুবিনা কারোড, গোদ্রেজ ইন্ডিয়া কালচার ল্যাব প্রমুখ উপস্থিত ছিলেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here

Pages