আগামী ৪ঠা ডিসেম্বর থেকে বাংলা সঙ্গীতমেলা শহরে - Songoti

আগামী ৪ঠা ডিসেম্বর থেকে বাংলা সঙ্গীতমেলা শহরে

Share This


পায়েল পাল, কলকাতাঃ প্রতি বছরের মতো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরনায় আগামী  ৪ ঠা ডিসেম্বর থেকে শহরে অনুষ্ঠিত হতে চলেছে বাংলা সঙ্গীতমেলা। শহরের ১০ টি মঞ্চে বাংলা সঙ্গীত্মেলা অনুষ্ঠিত হবে, যেমন রবীন্দ্রসদন, শিশির মঞ্চ, একতারা মুক্তমন, দেশপ্রিয় পার্ক, ফণীভূষন বিদ্যাবিনোদ যাত্রামঞ্চ, মোহরকুঞ্জ, হেদুয়া পার্ক, মধুসূদন মুক্তমঞ্চ, একতারা মুক্তমঞ্চ, দেশপ্রিয় পার্ক এবং রাজ্য সঙ্গীত আকাদেমি মুক্তমঞ্চ। এছাড়া ৫ থেকে ৮ ই ডিসেম্বর অনুষ্ঠিত হবে চারুকলা পর্ষদ প্রাঙ্গন বিশ্ববাংলা লোকসংস্কৃতি উৎসব।।  
      আগামী ৪ঠা ডিসেম্বর নজরুল মঞ্চে উদ্বোধন বাংলা সঙ্গীতমেলা ও বিশ্ববাংলা লোকসংস্কৃতি উৎসব, যা উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। এবং উদ্বোধনী অনুষ্ঠানের দিন সঙ্গীত সম্মান, সঙ্গীত মহাসম্মান ও বিশেষ সঙ্গীত মহাসম্মানও প্রদান করা হবে।। 
       এবারের সঙ্গীতমেলায় কলকাতার ১০ টি মঞ্চে প্রায় ৫ হাজারেরও বেশি শহর ও জেলার সঙ্গীতশিল্পী - সঞ্চালক - যন্ত্রশিল্পী অংশগ্রহন করবেন।  পাশাপাশি ৩২ টি স্কুল ও ১৬ টি কলেজও এই মেলায় অংশ নেবে। এছাড়াও সাথে থাকবে নবীন ব্যান্ডের অনুষ্ঠানও। এবারে গগনেন্দ্র প্রদর্শনশালায় ৫ থকে ১২ ডিসেম্বরপর্যন্ত কিংবদন্তী শিল্পী মান্না দে'র প্রতি শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপনে "সে নাম রয়ে যাবে শীর্ষক একটি প্রদর্শনী প্রদর্শিত হয়ে যাবে। এছাড়া ১২ ডিসেম্বর একতারা মুক্তমনে "বাংলা গান গ্রামোফোন থেকে ইউটিউব" শীর্ষক আলোচনা সভা আয়োজিত হবে।।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

Post Bottom Ad

Responsive Ads Here

Pages